মঙ্গলবার, ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ২:৫৬

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
বুয়েট শিক্ষার্থী আবরার হত্যার বিচারের দাবিতে ববি শিক্ষার্থীদের মানববন্ধন

বুয়েট শিক্ষার্থী আবরার হত্যার বিচারের দাবিতে ববি শিক্ষার্থীদের মানববন্ধন

dynamic-sidebar

ববি প্রতিনিধি : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার বিচার দাবিতে বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে বরিশাল বিশ্ববিদ্যালয়।
ফেসবুকে ভারত বিরোধী স্ট্যাটাস দেওয়া বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদের নির্মম হত্যাকান্ডের প্রতিবাদ ও জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধনে ও বিক্ষোভ মিছিলকরেছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সোমবার বিকাল সাড়ে চার টায় দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন বরিশাল-পটুয়াখালী মহাসড়কে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হয়েছে।
মানববন্ধন ও মিছিলে নেতৃত্ব দানকারী মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান

বিভাগের শিক্ষার্থী মাহমুদুল হাসান তমাল বলেন, বিচার বর্হিভূত হত‍্যাকান্ডের কোন বিচার না হওয়ায় এই হত্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। আবরারের মতো আর কত মেধাবীকে আমরা হারাব। আমরা যদি এর প্রতিবাদ না করি তাহলে তার মত আমরাও একদিন হারিয়ে যাবে। আমরা আর কোন মায়ের বুক খালি হতে দিতে চাই না।

জাতীয় মানবাধিকার সোসাইটির কো-অর্ডিনেটর হাফিজুর রহমান বলেন , আবরার কে হত্যা করা মানে বাক স্বাধীনতা হত্যা করা, এটা মানবাধিকার বহির্ভূত কাজ।
জাতীয় মানবাধিকার সোসাইটির বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক খাজা আহম্মেদ বলেন, স্বাধীন বাংলাদেশে মুক্ত কথা বলার জন্য তাকে হত্যা করা হবে সেটা মেনে নিতে পারি না। আমরা ক্যম্পাস থেকে কি পেলাম?

আমরা পেলাম একজন দেশপ্রেমিকের লাশ! আমরা পেলাম একজন দেশপ্রেমিকের মা-বাবা, পাড়া প্রতিবেশীর বুকফাটা আর্তনাদের শব্দ! আমরা পেলাম একটি পরাধীন সাম্রাজ্যবাদী আগ্রাসনের ফ্লেভার! আমরা পেলাম আবরার তথা একটি জাতির স্বপ্ন ভঙ্গের নির্মম বাস্তবতা! আমরা পেলাম আবরার পরিবারের আকাশ-মাটি এক করা চিৎকারের শব্দে আকাশ ঘণ হয়ে আসার নিষ্ঠুর রূপ! তিনি আরও বলেন, আবরার হত্যার দৃষ্টান্তমূলক বিচার যদি আমরা আদায় করতে না পারি তবে আবরারের আত্মা, আবরারের বাবা-মায়ের অভিশাপ আমাদের কোনোদিন ক্ষমা করবে না।

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে থেকে শুরু হয়ে ভোলার রাস্তার মোড় প্রদক্ষিন করে আবার প্রধান ফটকের সামনে এসে শেষ হয়।

উল্লেখ্য সোমবার ভোররাতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শের-ই-বাংলা হলের নিচতলা থেকে আবরার ফাহাদ নামে এক ছাত্রের লাশ উদ্ধার করে পুলিশ। বুয়েটের ওই শিক্ষার্থী ভারতকে গ্যাস ও পানি দেওয়ার বিরোধিতা করে ফেসবুকে একটি স্ট্যাটাস দেওয়ার আট ঘন্টার মাথায় নিজ হলে ছাত্রলীগ কর্তৃক নিহত হয়।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net